শনিবার , ৯ শ্রাবণ, ১৪২৮ , ২৪ জুলাই, ২০২১

আইডিআরএ চেয়ারম্যানব্যক্তি থেকে শুরু করে রাষ্ট্রের সকল পর্যায়ে অবদান রাখতে পারে বীমা


Published: 2021-06-16 17:42:14 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন বলেছেন, ব্যক্তি থেকে শুরু করে রাষ্ট্রের সকল পর্যায়ে অবদান রাখতে পারে বীমা। তাই বীমাকে আরো বেগবান করতে রাষ্ট্রের পলিসি মেকারদের আরো সহযোগিতা প্রয়োজন।

আজ বুধবার বঙ্গবন্ধু আশার আলো- বীমা দাবি পরিশোধের প্রয়াস শীর্ষক অনলাইন অনুষ্ঠানে সভাপতির বক্তেব্য তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। দেশের ১৫টি লাইফ বীমা কোম্পানির ২ কোটি টাকার মৃত্যুদাবির চেক হস্তান্তর করা হয়।

বীমা খাতের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে ড. এম মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আইডিআরএ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। তাছাড়া শিক্ষা বীমাসহ বেশ কয়েকটি প্রোডাক্টেরও অনুমোদন দেয়া হয়েছে।

অনুষ্ঠানে আইডিআরএ সদস্য মো. দলিল উদ্দিন বলেন, একজন ভিক্ষুকও বীমা করে। এই শ্রেনীর লোক আইনের ফাঁক ফোঁকরগুলো বুঝে উঠতে পারে না। বীমা দাবি পরিশোধের ক্ষেত্রে তাদের বিষয়টি বিবেচনায় নেয়া দরকার। তাহলে নিম্ন আয়ের মানুষও বীমা শিল্পের প্রতি আগ্রহ দেখাবে।

কর্তৃপক্ষের আরেক সদস্য মো. মইনুল ইসলাম বলেন, বীমা খাতে অনেক দুর্বলতা ও বিশৃঙ্খলা রয়েছে। এটি নিয়ন্ত্রণে আইডিআরএ কাজ করছে। অন্য যেকোন আর্থিক প্রতিষ্ঠানের চেয়ে বীমার ভূমিকা অনেক বেশি।

একজন বীমা গ্রহীতা যখন কোন সমস্যায় পড়ে তখন বীমা কোম্পানি আর্থিক সুবিধা দিতে এগিয়ে যায়। তখন ওই পরিবার মনে রাখেন। যার ইতিবাচক প্রভাব বীমা শিল্পের ওপর পড়ে। সুতরাং আর্থিক নিরাপত্তায় বীমার ভূমিকা অন্য যে কোন সেক্টরের চেয়ে বেশি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com