করোনা রোগীদের সেবায় অ্যাম্বুলেন্স দেবে বিআইএ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জরুরি সেবার জন্য হাসপাতালে অ্যাম্বুলেন্স দেবে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে জনসেবামূলক এই উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

অ্যাম্বুলেন্স কেনার জন্য প্রয়োজনীয় তহবিল গঠন করতে গতকাল শনিবার (৭ আগস্ট) অর্থ সহায়তা চেয়ে দেশের সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিকে চিঠি পাঠিয়েছেন সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

সংগঠনটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও কর্ণফুলি ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ জানিয়েছেন গত ২ আগস্ট অনুষ্ঠিত বিআইএ’র ভার্চুয়াল সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বীমা কোম্পানিগুলোতে পাঠানো চিঠিতে বলা হয়েছে, প্রতিবারের মতো এবারও জাতীয় শোক দিবস পালনের জন্য আলোচনা সভা, দোয়া মাহফিল এবং জনসেবামূলক কার্যক্রম গ্রহণ করেছে বিআইএ।

জনসেবামূলক কাজের অংশ হিসেবে হাসপাতলে অ্যাম্বুলেন্স এবং করোনা চিকিৎসা সামগ্রী যেমন- অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, প্রয়োজনীয় ওষুধ ইত্যাদি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সম্মিলিতভাবে বিআইএ’র মাধ্যমে করোনায় আক্রান্ত মানুষদের সাহায্যার্থে কোন হাসপাতালে অনুদান দিলে তা অধিক ফলপ্রসু হবে এবং বীমা খাতের সুনাম বৃদ্ধি পাবে।

এই প্রেক্ষিতে শোকের মাসে জনসেবামূলক কাজে অংশ গ্রহণের জন্য প্রতিটি কোম্পানি থেকে অনুদান হিসেবে ২ লাখ টাকা সংগ্রহ করা গেলে হাসপাতালে অ্যাম্বুলেন্স এবং প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করা যাবে।

এই কর্মসূচি বাস্তবায়নের জন্য উক্ত অর্থ বিআইএ’র নামে ক্রসড চেক বা পে অর্ডারের মাধ্যমে আগামী ১২ আগস্টের মধ্যে ‘বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন’ বরাবর পাঠানোর অনুরোধ জানানো হয়েছে চিঠিতে। (সংশোধিত)