আইপিও অনুমোদন পেল সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) । গতকাল বুধবার (১১ আগস্ট) অনুষ্ঠিত বিএসইসির ৭৮৬তম নিয়মিত সভায় এই অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যের ১ কোটি ৬০ লাখ সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার প্রস্তাব কমিশন অনুমোদন করেছে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৬ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ সরকারি সিকিউরিটিজ ক্রয়, পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ, নিজস্ব অফিস স্পেস ক্রয়, তফসিলি ব্যাংকে স্থায়ী আমানত এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ বাবদ ব্যয় করা হবে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ণ ছাড়া শেয়ারপ্রতি সম্পদ হয়েছে ২১ টাকা ৯ পয়সা এবং শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা। আর বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে মুনাফা হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।