‘বাংলাদেশেও একদিন ইউরোপের মতো সবকিছু বীমার আওতায় আসবে’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশেও একদিন ইউরোপের মতো সবকিছু বীমার আওতায় আসবে বলে মন্তব্য করেছেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ও এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের এজেন্সি ডিরেক্টর হোসনে আরা বেগম। শনিবার (১৭ সেপ্টেম্বর) কক্সবাজারে অনুষ্ঠিত এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের প্রথম বার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী; সম্মানিত অতিথি ছিলেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মদ এবং বিশেষ অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান।

হোসনে আরা বেগম বলেন, ইউরোপে আমি দেখেছি সেখানে সবকিছুই বীমার আওতায় রয়েছে; এমনকি একটি মোবাইলেরও বীমা আছে। আমি একজন প্রবাসী হিসেবে বাংলাদেশেও দেখতে চাই একদিন দেশের সব কিছু বীমার আওতায় আসবে। ইউরোপের মতো বাংলাদেশেও বীমার প্রচলন হবে এবং এনআরবি ইসলামিক লাইফ সেই বীমার প্রচলনে অগ্রণী ভূমিকা রাখবে।

সর্ব ইউরোপ আওয়ামী লীগের এই মহিলা সম্পাদিকা বলেন, বীমা মানুষের জীবন ও সম্পদের ঝুঁকি গ্রহণ করে। বীমা হবে দেশের প্রতিটা মানুষের অর্থনৈতিক উন্নয়নের সহায়ক শক্তি- এই স্লোগানকে সামনে নিয়েই একজন প্রবাসী উদ্যোক্তার অক্লান্ত পরিশ্রমের ফসল এনআরবি ইসলামিক লাইফ। বাংলাদেশের বীমা বাজারে যে নেতিবাচক ধারণা রয়েছে সেটা দূর করবে আমাদের এই কোম্পানি।

হোসনে আরা বেগম আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে নিজ হাতে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি দিয়েছেন- এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমি একজন প্রবাসী হয়েও এনআরবি ইসলামী লাইফের বীমা কর্মী হিসেবেই নিজেকে গর্বিত মনে করি। এনআরবি ইসলামিক লাইফ দেশের মানুষের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে- তাই সে লক্ষ্যে কোম্পানির সকল কর্মকর্তাকে তিনি কাজ করার আহবান জানান।