মেলার দ্বিতীয় দিনে প্রাণবন্ত পপুলার লাইফের স্টল

নিজস্ব প্রতিবেদক: বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে ৫ম বাড়ের মতো বিভাগীয় পর্যায়ে বীমা মেলা আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

গতকাল ২৪ নভেম্বর মেলা শুরু হলেও ২৫ নভেম্বর মেলার দ্বিতীয় দিন মানুষের বেশ সরগরম। মেলায় পপুলার লাইফ ইন্স্যুরেন্সের স্টলে দেখা গেছে দর্শনার্থীদের ভির।

সরজমিনে দেখা যায়, মেলায় পপুলার লাইফ স্টল নং ৭৮। স্টলের সামনে ভির করছেন দর্শনার্থী, বীমা কর্মী ও বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা বীমা গ্রাহকেরা। কেউ নিচ্ছেন পরামর্শ কোন বীমা পণ্য নিলে তার জন্য ভালো হবে বা সঞ্চয় বৃদ্ধি পাবে। আবার কেউ নিচ্ছেন তার পলিসির খবরা-খবর। পপুলার লাইফের কর্মকর্তারাও দর্শনার্থী ও গ্রাহকদের দিচ্ছে বীমা সম্পর্কে পরামর্শ।

মেলায় আসা দর্শনার্থী মহির উদ্দিন জনান, মানুষের কাছে বীমা সম্পর্কে খারাপ মন্তব্য শুনেছিলাম। কিন্তু এখানে এসে আমার বীমা সম্পর্কে সেই ভুল ভেঙ্গে গেছে। পপুলার লাইফের বীমা সম্পর্কে পরামর্শ নিলাম আমার জন্য কোন ধরনের বীমা পলিসি ভালো হবে।

পপুলার লাইফের স্টলের সামনে কথা হয় বীমা গ্রাহক আব্দুল আলিমের সাথে তিনি জানান, অনেক আগে একটা পলিসি কিনেছিলাম সেটার বিষয়ে একটু খোজ নিলাম আর কত দিন বাঁকি আছে।

উল্লেখ্য, পপুলার লাইফ ইন্স্যুরেন্স ২০২২ সালে প্রথম ৯ মাসে বা ৩য় ত্রৈমাসিকে এসে ৪৩৯ কোটি ৪৮ লাখ টাকার প্রিমিয়াম সংগ্রহ করেছে। এর আগে ২০২১ সালে কোম্পানিটির এই সময়ে প্রিমিয়াম সংগ্রহ ছিল ৪১০ কোটি ৩৮ লাখ টাকা। এই ৯ মাসে পপুলার লাইফ ৫৭৪ কোটি ৪৮ লাখ টাকার বীমা দাবি পরিশোধ করেছে যা ২০২১ সালে ছিল ৪২৯ কোটি ৫৮ লাখ টাকা।