পদ্মা ইসলামী লাইফের নতুন পরিচালক আলী হোসাইন ও মোরতুজা আলী

নিজস্ব প্রতিবেদক: পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে নতুন পরিচালক হিসেবে মো. আলী হোসাইন ও কাজী মো. মোরতুজা আলী মনোনিত হয়েছেন। গত ১ ডিসেম্বর অনুষ্ঠিত বীমা কোম্পানিটির ১৮৯তম বোর্ড সভায় তাদের নিয়োগ অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে ২৩ নভেম্বর পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারহোল্ডার প্রতিষ্ঠান লিজেন্ডারি এন্টারপ্রাইজ লিমিটেড মো. আলী হোসাইনকে এবং ভাইব্র্যান্ট এনডেভারস লিমিটেড কাজী মো. মোরতুজা আলীকে মনোনয়ন দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তথ্য মতে, আলী হোসাইন ১৯৪৪ সালের ১৫ জানুয়ারি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার খাসকান্দি গ্রামের সম্ভ্রান্ত একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞানে এমএসএস ডিগ্রি অর্জন করেছেন।

১৯৬৩ সালের ডিসেম্বরে প্রুডেন্সিয়াল অ্যাস্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন আলী হোসাইন। এরপর ১৯৬৮ সালে যোগদান করেন ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানিতে। বাংলাদেশ স্বাধীনতা অর্জনের আগ পর্যন্ত তিনি এ কোম্পানিতে কর্মরত ছিলেন।

আলী হোসাইন ১৯৭৩ সালে জীবন বীমা করপোরেশনের ডেপুটি ম্যানেজার হিসেবে যোগদান করেন এবং প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার হিসেবে ১৯৯৭ সালে তিনি অবসরে যান। পরবর্তীতে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী নিযুক্ত হয়ে ২০০৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

কাজী মোহাম্মদ মোরতুজা আলী বর্তমানে বাংলাদেশ ইনস্টিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্টের (বিআইপিডি) মহাপরিচালক হিসেবে কাজ করছেন। তিনি লন্ডনের চার্টার্ড ইন্স্যুরেন্স ইনস্টিটিউট (এসিআইআই) পরীক্ষায় কৃতকার্য এবং নরওয়ে শিপিং একাডেমি অসলো থেকে ‘পেশাদার শিপিং’ বিষয়ে স্নাতক।

তিনি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রধান পরামর্শদাতা এবং মুখ্য নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন এক যুগের বেশি। ১৯৯৫-২০০২ সালে তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির পরিচালক ছিলেন। এর আগে তিনি বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক এবং অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক হিসেবে কাজ করেন।