জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে প্রবন্ধ আহবান করেছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ মার্চ জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে লেখা বা প্রবন্ধ আহবান করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । প্রবন্ধ হতে হবে বীমা বিষয়ে সমসাময়িক বা প্রাসঙ্গিক এবং আগামী ২০ ডিসেম্বরের মধ্যে কর্তৃপক্ষের নির্ধারিত ই-মেইলে পাঠাতে হবে। 

সোমবার (১২ নভেম্বর) কর্তৃপক্ষের পরিচালক উপসচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বিআইএ, বিআইএফ, সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান এবং মুখ্য নির্বাহীসহ খাত সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, জাতীয় বীমা দিবস যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে গত ৭ নভেম্বর আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ’র সভাপতিত্বে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় বীমা দিবসের স্যুভেনিরে প্রকাশের জন্য সকলের নিকট হতে লেখা/প্রবন্ধ/রাইট-আপ চাওয়া হয়েছে।

এক্ষেত্রে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্দেশনাসমূহ অনুসরণপূর্বক করতে হবে এবং আগামী ২০ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে officerdevelopment@idra.org.bd -এই ই-মেইলে পাঠাতে হবে।

চিঠিতে আরো বলা হয়, লেখার ভাষা হবে বাংলা অথবা ইংরেজী। সবোর্চ্চ ১০০০ শব্দের লেখা হতে হবে। বাংলায় লেখার ক্ষেত্রে নিকশ এবং ইংরেজী ক্ষেত্রে নিউ টাইমস রোমান ফন্টে কম্পোজ করতে হবে । আর ফন্টের সাইজ হবে ১৪।

রচনা জমা দেয়ার সময় নাম, প্রতিষ্ঠানের নাম, পদবী, ই-মেইল এড্রেস, মোবাইল নম্বর উল্লেখ করতে হবে এবং নিকাব বা ইংরেজি ফন্টে সফটকপি officerlaw@idra.org.bd  ই-মেইলে প্রেরণ করতেম হবে।