বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট পদে এ কে এম মনিরুল হক পুনর্নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র ভাইস প্রেসিডেন্ট পদে এ কে এম মনিরুল হক সর্বসম্মতিক্রমে পুনর্নির্বাচিত হয়েছেন। সোমবার (১০ এপ্রিল, ২০২৩) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০২৩ ও ২০২৪ সালের জন্য এই নতুন কমিটি গঠন করা হয়েছে।

বিআইএ’র নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ এমপি। বোর্ডের অন্য দুই সদস্য নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ। আপীল বোর্ডের চেয়ারম্যান ছিলেন মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক, পিএসসি (অব.)। নির্বাচন বোর্ডের সচিবের দায়িত্বে ছিলেন বিআইএ’র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার।

এ কে এম মনিরুল হক নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠালগ্ন থেকেই চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। মনিরুল হক ১৯৮২ সালে তার ব্যবসায়িক পেশা শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম কম ডিগ্রি লাভ করেন। তিনি নিটল মটর লিমিটেড এর নির্বাহী পরিচালক ছিলেন এবং ২০০৫ সাল পর্যন্ত বিক্রয় ও বিপনণের প্রধান হিসেবে দায়িত্বে ছিলেন।

২০১১ সাল থেকে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এ কে এম মনিরুল হক। বর্তমানে তিনি এফবিসিসিআই এর পরিচালক। এছাড়াও তিনি আইসিসি, আইবিসিসিআই, বিএমসিসিআই ও এমসিসিআই, ডিসিসিআই, বিএপিএলসি, বিসিসিসিয়াই, সার্ক এর সাধারণ পরিষদের সদস্য।

তিনি ঢাকা ক্লাব লিমিটেড, গুলশান ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড, বারিধারা কসমো পলিটন ক্লাব লিমিটেড, ফুওয়াং বোলিং ক্লাব লিমিটেড, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লিমিটেড, কমিটলা গলফ ক্লাব, সাভার গল ক্লাব, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব, গুলশান শুটিং ক্লাব, বারিধারা সোসাইটি, গুলশান সোসাইটির সদস্য।

ব্যক্তিগত জীবনে মনিরুল হক বিভিন্ন কৃষ্টি ও সংস্কৃতির মানুষদের জীবন যাত্রা সম্পর্কে জানতে ভালো বাসেন। তিনি একজন ক্রীড়ামোদী এবং ক্রিকেট তার প্রিয় খেলা। দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করে। দেশের আর্থসামাজিক উন্নয়নে নিজেকে যুক্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন।