আইডিআরএ’র চেয়ারম্যান জয়নুল বারীকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন বিআইএফ নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান জয়নুল বারীকে নিয়ে দৈনিক যুগান্তরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদটি মিথ্যা ও ভিত্তিহীন ও মানহানিকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম। গতকাল বিআইএফ আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এমন মন্তব্য করেন।

বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের (বিআইএফ) উদ্যোগে মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের এনএলআই টাওয়ারে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় লাইফ ননলাইফ বীমা কোম্পানিগুলোর ৬০ জন মুখ্য নির্বাহী উপস্থিত ছিলেন।

বিআইএফের প্রেসিডেন্ট এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ফোরামের সিনিয়র সহ-সভাপতি ও এশিয়া ইন্স্যুরেন্সের সিইও মো. ইমাম শাহীন, ফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও জেনিথ ইসলামী লাইফের সিইও এস এম নুরুজ্জামান, সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের সিইও ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামীম।

এছাড়াও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সিইও মো. কাজিম উদ্দীন, ইসলামী ইন্স্যুরেন্সের সিইও মো. আব্দুল খালেক মিয়া, সোনার বাংলা ইন্স্যুরেন্সের সিইও মো. সামসুল হুদা, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের সিইও শামীম হোসাইন, সন্ধানী লাইফের সিইও নিমাই কুমার সাহা, চার্টার্ড লাইফের সিইও এস এম জিয়াউল হক, ট্রাস্ট লাইফের সিইও গিয়াস উদ্দিন, প্রগতি ইন্স্যুরেন্সের সিইও সৈয়দ সেহাব উল্লাহ আল-মঞ্জুর, রিপাবলিক ইন্স্যুরেন্সের সিইও ড. এ.কে.এম সারোয়ার জাহান জামীল প্রমুখ।

সভায় লাইফ বীমা কোম্পানিগুলোর প্রতি দ্রুত বীমা দাবি নিষ্পত্তি ও ননলাইফ বীমা খাতে অবৈধ কমিশন বন্ধে আইডিআরএ’র গাইড লাইন মেনে চলতে সকলকে এক সঙ্গে কাজ করার আহবান জানানো হয়।

সভায় ননলাইফ বীমা খাতে অবাধ কমিশন বন্ধে বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, আইডিআরএ এবং সাধারণ বীমা করপোরেশনের যৌথ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রতি গুরুত্ব দেওয়া হয়। লাইফ বীমা কোম্পানিগুলোতে আইডিআরএ'র কমিশন শিডিউল মানার বিষয়ে ঐকমত প্রকাশ করা হয়।