মঙ্গলবার , ২০ শ্রাবণ, ১৪২৭ , ০৪ আগস্ট, ২০২০

২০২০ সালের প্রথমার্ধকরোনায় ১.১ বিলিয়ন ডলার লোকসানে সুইস রি


Published: 2020-07-23 18:38:58 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: করোনা ভাইরাস মহামারী সম্পর্কিত বীমা দাবি পরিশোধ করতে গিয়ে ১.১ বিলিয়ন ডলার নিট লোকসানের শিকার হয়েছে সুইজারল্যান্ডের জুরিখ ভিত্তিক পুনর্বীমা প্রতিষ্ঠান সুইস রি। চলতি বছরের প্রথম ছয় মাসে কোভিড-১৯ সম্পর্কিত বীমা দাবি এবং রিজার্ভের পরিমাণ মোট ২.৫ বিলিয়ন ডলার বলেও জানিয়েছে সুইস রিইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

প্রতিষ্ঠানটি বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, এর মধ্যে প্রথম প্রান্তিকে ইভেন্ট বাতিলের কারণেই লোকসান হয়েছে ৪৭৬ মিলিয়ন ডলার। প্রতিষ্ঠানটির চিফ ফিনান্সিয়াল অফিসার জন ডেসি বলেছেন, মহামারীর ফলে কোম্পানির চূড়ান্ত ক্ষতির ‘সংখ্যাগরিষ্ঠ’ অংশ কভার করতে প্রথমার্ধের দাবি ও রিজার্ভের জন্য সম্ভাব্য ভবিষ্যতের পরিশোধের বিপরীতে অর্থ নির্ধারিত করা উচিত।

এদিকে লয়েড'স অব লন্ডন অনুমান করেছে যে, বীমা শিল্প এই বছর মহামারীর কারণে প্রায় ২০৩ বিলিয়ন ডলারের ক্ষয়ক্ষতির শিকার হবে। এরমধ্যে প্রায় ১০৭ বিলিয়ন ডলার লোকসান হবে আন্ডার রাইটিং ক্লেইম থেকে এবং বাকী লোকসান হবে বীমা কোম্পানিগুলোর বিনিয়োগের পোর্টফোলিও থেকে।

মিউনিখ রি এক প্রতিবেদনে জানিয়েছে, পুনর্বীমা খাতে দ্বিতীয় প্রান্তিকে কোভিড-১৯ সম্পর্কিত বীমা দাবির লোকসানে পরিমাণ দাঁড়াবে প্রায় ৭০০ মিলিয়ন ইউরো তথা ৮১০ মিলিয়ন ডলার এবং এর বেশিরভাগ লোকসান হবে বড় বড় ইভেন্ট বাতিলের কারণে। (সূত্র: সুইস রি, ব্লুমবার্গ)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com