করোনা সংকটপ্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য অর্থ সংগ্রহ করছে বিআইএ


Published: 2020-03-30 13:16:24 BdST

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকট মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ আরো বেগবান করতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক সহায়তা দিতে যাচ্ছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । এরইমধ্যে অর্থ সংগ্রহের জন্য দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর কাছে মানবিক আবেদন জানিয়েছেন সংগঠনটির প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

বিআইএ'র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার ইন্স্যুরেন্সনিউজবিডি’কে বলেন, বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানোই বীমার কাজ। তাই দুর্যোগের এই মূহুর্তে বীমা মালিকদের সংগঠন বিআইএ দূরে থাকতে পারে না। এ জন্য আমাদের মাননীয় প্রেসিডেন্ট শেখ কবির হোসেন গতকাল সন্ধ্যায় বীমা কোম্পানিগুলোর কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

সেক্রেটারি জেনারেল আরো জানান, দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর সামর্থ অনুযায়ী আর্থিক সহায়তা দিতে বলা হয়েছে। আগামী ৬ ও ৭ এপ্রিল বেলা ১০টা থেকে ১২টা পর্যন্ত বিআইএ কার্যালয়ে এসব অর্থ জমা নেয়া হবে। এরপর সব কোম্পানির অর্থ একসঙ্গে করে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দেয়া হবে।  

এর আগে রোববার ইন্স্যুরেন্সনিউজবিডি’র সাথে আলাপকালে শেখ কবির হোসেন বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশের বীমা খাতের উন্নয়নে কাজ করেছেন। গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন খাতটিকে এগিয়ে নিতে। তাই দেশের এই সংকটের সময় বীমা মালিকদের উচিত এখন সরকারের পাশে দাঁড়ানো। সাধারণ মানুষের সহযোগিতায় সর্বাত্মকভাবে এগিয়ে আসা প্রয়োজন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বীমা দিবস চালু করেছেন। বীমা আইন তৈরি করেছেন। গঠন করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর নানান পদক্ষেপে আজ দেশের বীমা খাতের ভাবমূর্তি উজ্জল হচ্ছে। বীমার চাহিদা বাড়ছে, বীমা দাবি পরিশোধও বেড়েছে। এই প্রেক্ষাপটে বীমা মালিকদের বসে থাকার সুযোগ নেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com