সোমবার , ১১ কার্তিক, ১৪২৭ , ২৬ অক্টোবর, ২০২০

বীমা এজেন্টদের প্রশিক্ষণ নিশ্চিত করতে আইডিআরএ'র নির্দেশ


Published: 2020-09-23 12:48:44 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা শিল্পে পেশাদার ও দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে বীমা এজেন্টদের প্রশিক্ষণ দেয়ার বিষয়টি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি দেশের সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোতে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

চিঠিতে বলা হয়, প্রত্যেক বীমা এজেন্টকে ৭২ ঘণ্টা প্রশিক্ষণ সম্পন্ন করার পর লাইসেন্স প্রদান এবং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে পুনরায় দু’দিনব্যাপী প্রশিক্ষণ প্রদানের নির্দেশ দিয়ে ২০১৯ সালের ২১ জুলাই জিএডি সার্কুলার নং ৩/২০১৯ জারি করা হয়। এর আগে ২০১৪ সালের ৭ ডিসেম্বর জিএডি সার্কুলার নং ১২/২০১৪ জারি করে বীমা এজেন্টদের প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়।

কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে আরো বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতির কারণে অর্থনৈতিক স্থবিরতার ফলে প্রিমিয়াম আয়ের প্রবৃদ্ধি ধরে রাখার পাশাপাশি এজেন্টদের আয় স্বাভাবিক রাখার জন্য সময়োপযোগী পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে।

করোনা পরিস্থিতির মোকাবেলা এবং এজেন্টদের বীমা পেশায় সম্পৃক্ত রাখার পাশাপাশি তাদেরকে নিয়মিত উজ্জীবিত করার জন্য প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশনা ও নীতিমালা অনুসরণ করে অনুমোদিত প্রশিক্ষণ প্রতিষ্ঠান থেকে স্বাস্থ্য বিধি মেনে স্ব-শরীরে অথবা অনলাইনে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার নির্দেশন প্রদান করা হলো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com