শনিবার , ১৪ অগ্রহায়ণ, ১৪২৭ , ২৮ নভেম্বর, ২০২০

মূখ্য নির্বাহীদের চাকরির নিশ্চয়তা চাইলেন বিআইএফ’র প্রেসিডেন্ট


Published: 2020-11-11 18:48:24 BdST

নিজস্ব প্রতিবেদক: মূখ্য নির্বাহী কর্মকর্তাদের চাকরির নিশ্চয়তা চাইলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ)’র প্রেসিডেন্ট ও পপুলার লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী। আজ বুধবার আইডিআরএ কার্যালয়ে কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান।

এ সময় তিনি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির এডিশনাল এমডি এবং ডিমএডি পদমর্যাদার কর্মকর্তাদের সাংগঠনিক কাঠামোর আওতায় আনার দাবিও জানান।

বি এম ইউসুফ আলী বলেন, একটি কোম্পানির সকল দায়-দায়িত্ব মূখ্য নির্বাহী কর্মকর্তার। আমরা কোম্পানি পরিচালনার ক্ষেত্রে একদিকে যেমন বোর্ডের চাপে থাকি। অন্যদিকে তেমনি কর্তৃপক্ষের নির্দেশনা পরিপালনের চাপের মধ্যে থাকতে হয়।

অনেক সময় বোর্ডের চাপে অনিচ্ছাকৃতভাবে আমাদেরকে অনিয়ম মেনে নিতে হয়। আমরা এ ক্ষেত্রে আপত্তি করলে ক্ষেত্রে বিশেষে চাকরিও হারাতে হয়। মালিকপক্ষ এর কোন দায়-দায়িত্ব নিতে চান না। তাই আমরা চাই অনাকাঙ্খিতভাবে যেন কোন মূখ্য নির্বাহীর চাকরি না যায় সে বিষয়টিতে কর্তৃপক্ষ মনোযোগ দিবেন।

ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট আরো বলেন, নন-লাইফ কোম্পানিগুলোতে এডিশনাল এমডি ও ডিএমডি পদমর্যাদার কর্মকর্তারাই কোম্পানির প্রাণ। তাদের স্থায়ীকরণসহ চাকরির নিশ্চয়তার বিষয়েও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন বিএম ইউসুফ আলী।

এ সময় তিনি আইডিআরএ, ইন্স্যুরেন্স এসোসিয়েশন এবং ইন্স্যুরেন্স ফোরামের যৌথ কর্মকাণ্ডের মাধ্যমে বীমাখাতের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com