শুক্রবার , ১৩ অগ্রহায়ণ, ১৪২৭ , ২৭ নভেম্বর, ২০২০

মৃত্যুদাবি পরিশোধে আইডিআরএ’র নতুন উদ্যোগ


Published: 2020-11-17 12:25:01 BdST

নিজস্ব প্রতিবেদক: লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তর করতে নতুন উদ্যোগ গ্রহণ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এখন থেকে প্রতিমাসের দ্বিতীয় ও চতুর্থ বুধবার ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি নিষ্পত্তির প্রয়াস’ নামে অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে এসব চেক হস্তান্তর করা হবে। এ সংক্রান্ত একটি চিঠি সম্প্রতি বীমা কোম্পানিগুলোতে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

চিঠিতে বলা হয়েছে, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা পরিবারেরই একজন সম্মানিত সদস্য।  এ মহামানবের হাত ধরেই স্বাধীনতার পর দেশের অর্থনীতির অন্যতম প্রধান খাত বীমা শিল্পের পত্তন এবং প্রসার হয়েছিল।  বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন তথা বীমা শিল্পে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখার জন্য আইডিআরএ অনুষ্ঠানটি পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছে।

আইডিআরএ’র তথ্য অনুসারে, দেড় ঘণ্টাব্যাপী এ অনুষ্ঠান চলবে বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত। নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান, সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ, কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তাসহ সম্পৃক্ত কর্মকর্তাগণ, বীমা গ্রাহকের নমিনিগণ, স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এতে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ সম্প্রচার করা হবে।

লাইফ বীমা কোম্পানিগুলোর যেসব মৃত্যুদাবি উত্থাপিত হবে তার তালিকা বীমাকারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বরাবর প্রতিমাসে দু’বার অর্থাৎ দ্বিতীয় ও চতুর্থ রোববারের পূর্বে অবশ্যই ই-মেইলের মাধ্যমে প্রদান করবে। আর কর্তৃপক্ষ উক্ত অনুষ্ঠানের ইউআরএল, অনলাইন লিংক ও পাসওয়ার্ড প্রদান করবে। বীমা গ্রাহকের যদি নাবালক সন্তান ও বিধবা পত্নী থাকে তাদেরকে অনুষ্ঠানে সংযুক্ত করার বিষয়টি নিশ্চিত করবে বীমাকারী।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com