সোমবার , ৪ মাঘ, ১৪২৭ , ১৮ জানুয়ারি, ২০২১

বছর শেষে রিলায়েন্স ইন্স্যুরেন্সের আরেকটি অর্জন


Published: 2020-12-29 15:57:28 BdST

নিজস্ব প্রতিবেদক: বছর শেষে আরেকটি অর্জন যুক্ত হয়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সে। সেরা বার্ষিক প্রতিবেদন-২০১৯ এর জন্য সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) অ্যাওয়ার্ড পেয়েছে বীমা কোম্পানিটি। ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে  গত ২৩ ডিসেম্বর দি ইন্সস্টিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব শ্রীলংকা এই পুরস্কার প্রদান করে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বেসরকারি খাতের বীমা ক্যাটাগরিতে সেরা প্রতিষ্ঠানের এবং সমন্বিত রিপোর্টিং ক্যাটাগরিতে দু’টি পুরস্কার অর্জন করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স। এ বছর বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকার ১০১টি কোম্পানি সাফা’র কাছে তাদের প্রতিবেদন জমা দিয়েছিল।

সেরা বার্ষিক প্রতিবেদনের জন্য এ বছর সবচেয়ে বেশি পুরস্কার পেয়েছে বাংলাদেশ। দেশের ১৯টি কোম্পানি এই সম্মাননা অর্জন করেছে। দেশের পেশাদার অ্যাকাউন্ট্যান্টসদের সংগঠন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) সম্প্রতি প্রতিষ্ঠানগুলোর কাছে এই পুরস্কার হস্তান্তর করেছে।  

রাজধানীর আইসিএবি অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর কাছে এসব পুরস্কার তুলে দেন সংগঠনটির প্রেসিডেন্ট মোহাম্মদ ফারুক এফসিএ, সাফার ভাইস প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ এবং আইসিএবির কাউন্সিল সদস্য মোহাম্মদ হুমায়ুন কবীর এফসিএ।

উল্লেখ্য, বীমাখাতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি সরূপ এ বছর ব্যক্তিগতভাবে ‘বীমা পদক’ অর্জন করেছেন রিলায়েন্স ইন্স্যুরেন্সের পরিচালক এম শামসুল আলম। এ ছাড়াও বিভিন্ন সময় আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড, আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড, সাফা অ্যাওয়ার্ড এবং আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স।

বাংলাদেশ ক্রেডিট রেটিং এজেন্সি (সিআরএবি) থেকে 'ট্রিপল এ' ক্রেডিট রেটিং প্রাপ্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স গেলো বছরে ৩শ’ কোটি ৪২ লাখ টাকা গ্রস প্রিমিয়াম সংগ্রহ করেছে। যা আগের বছরের চেয়ে ১১.৭১ শতাংশ বেশি। কোম্পানিটির আন্ডাররাইটিং প্রফিট করেছে ৫৩ কোটি ৬০ লাখ টাকা এবং ৩৯ কোটি ৫১ লাখ টাকা বিনিয়োগ আয় করেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com