সোমবার , ৪ মাঘ, ১৪২৭ , ১৮ জানুয়ারি, ২০২১

করোনালে অনুষ্ঠানএবারের জাতীয় বীমা দিবসেও থাকছে আড়ম্বরপূর্ণ আয়োজন


Published: 2021-01-12 15:04:16 BdST

নিজস্ব প্রতিবেদক: এবারের জাতীয় বীমা দিবসেও থাকবে আড়ম্বরপূর্ণ আয়োজন। করোনা ভাইরাসকে বিবেচনায় নিয়ে সরকারের নির্দেশনা মেনে আয়োজন করা হবে এসব অনুষ্ঠান। আগামী ১ মার্চ দ্বিতীয় বারের মতো সারাদেশে পালিত হবে জাতীয় বীমা দিবস। এমনটাই জানিয়েছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। আজ মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ জানিয়েছে, এবারও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহযোগিতায় আগামী ১ মার্চ, ২০২১ তারিখে ‘জাতীয় বীমা দিবস’ উদযাপনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

কোভিড-১৯ কে বিবেচনায় নিয়ে সরকারের নির্দেশনা অনুসরণপূর্বক আড়ম্বরপূর্ণভাবে দিবসটি পালন করা হবে। এ ছাড়াও দিবসটি উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠান এবং দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠান আয়োজনের জন্য সম্ভাব্য স্থান হিসেবে রাজধানী ঢাকার শের-ই বাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

আইডিআরএ জানিয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জাতীয় বীমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী এবং বিশেষ অতিথি হিসেবে মাননীয় অর্থমন্ত্রী উপস্থিত থাকলে দিবস উদযাপনের গুরুত্ব ও তাৎপর্য সার্বিকভাবে সফল হবে এবং বীমা সমাজসহ জনসাধারণ সর্বতোভাবে অনুপ্রাণিত হবে।

চিঠিতে আরো বলা হয়, ২০২০ সালের ১ মার্চ উদযাপিত প্রথম জাতীয় বীমা দিবসের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীমা স্মৃতি বিজড়িত ১ মার্চ কে ‘জাতীয় বীমা দিবস’ ঘোষণা এবং মুজিববর্ষের প্রথম প্রহরের একটি বড় আয়োজন ছিল দিবসটি। যে কারণে বীমা শিল্প গর্বিত ও কৃতজ্ঞ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com