শুক্রবার , ১৪ কার্তিক, ১৪২৭ , ৩০ অক্টোবর, ২০২০

মূখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগের যোগ্যতা প্রসঙ্গে


Published: 2020-10-12 12:59:43 BdST

এ কে এম এহসানুল হক, এফসিআইআই: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র বর্তমান নিয়ম অনুযায়ী নতুন মূখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগের জন্য পদ প্রার্থীকে মূখ্য নির্বাহী কর্মকর্তার অব্যবহিত নিম্নপদ অর্থাৎ এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর বা ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর পদে কমপক্ষে ৩ বছরের কর্ম অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বীমা ব্যবসায় কমপক্ষে ১৫ বছর অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

এখানে প্রাসঙ্গিকভাবে উল্লেখ করা যেতে পারে যে, জানা মতে- লাইফ ও নন-লাইফ বীমাখাতে বর্তমানে কেবলমাত্র ৩ থেকে ৪ জন এসিআইআই ডিগ্রিধারী মূখ্য নির্বাহী কর্মকর্তা পদে অধিষ্ঠিত আছেন।

এক পরিসংখ্যান অনুযায়ী বীমাখাতে বর্তমানে ২০ থেকে ২৫ জন এসিআইআই কর্মরত আছেন যারা বিভিন্ন উচ্চপদে যেমন- সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইত্যাদি পদে অধিষ্ঠিত এবং যাদের অনেকের কাজের অভিজ্ঞতা ১০ বছরের অধিক।

বর্তমান নিয়ম অনুযায়ী আন্তর্জাতিক ডিগ্রিধারী, দক্ষ এবং উচ্চ পদস্থ এই সমস্ত কর্মচারী মূখ্য নির্বাহী কর্মকর্তা পদের জন্য আবেদন করার সুযোগ থেকে বঞ্চিত।

বীমাখাতের সার্বিক উন্নয়ন এবং ভবিষ্যতের কথা চিন্তা করে এ ব্যাপারে বর্তমান নিয়মের সংশোধন প্রয়োজন বলে বীমা বিশেষজ্ঞদের অভিমত।

আশা করি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এই বিষয়টি অত্যন্ত যত্ন এবং গুরুত্বের সঙ্গে বিশ্লেষণ ও বিবেচনা করে সঠিক পদক্ষেপ গ্রহণ করবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com