বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন

বীমাখাতে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান

নিজস্ব প্রতিবেদক: বীমাখাতে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। তিনি বলেন, বঙ্গবন্ধু বীমাশিল্পের সাথে যুক্ত থাকার কারণে আমরা জাতীয় বীমা দিবস উদযাপন করতে পারছি। কিন্তু বীমাশিল্প যদি জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান না রাখে তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে শনিবার (১৫ আগস্ট, ২০২০) একটি ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন শেখ কবির হোসেন। সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সহযোগিতায় বীমা মালিকদের সংগঠন বিআইএ এই সভার আয়োজন করে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এ তথ্য জানিয়েছে।

সভায় দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালকবৃন্দ এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ অংশ নেন। এ ছাড়াও সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন, এফসিএ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. জাফর ইকবাল, এনডিসি ও  সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বিভিন্ন বক্তা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনসহ তার জীবনের নানাবিধ স্মৃতিচারণ করেন। সভা শেষে ১৫ আগস্টের ভয়াল রাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং একই সাথে বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যসহ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্থ জীবন কামনা করা হয়।

অনুষ্ঠানে মোজাফফর হোসেন পল্টু, আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর  সদস্য ও বিআইএ’র নির্বাহী কমিটির সদস্য আলোচনার শুভ সূচনা করেন। তিনি বঙ্গবন্ধুর জীবনের নানাবিধ স্মৃতিচারণ করেন। পরবর্তীতে নুরুল আলম চৌধুরী, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি; ইসহাক আলী খান পান্না, সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ও সদস্য, বিআইএ;

বিএম ইউসুফ আলী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি; পি কে রায়, মুখ্য নির্বাহী কর্মকর্তা, রুপালী ইন্স্যুরেন্স কোম্পানি; প্রফেসর রুবিনা হামিদ, প্রথম ভাইস প্রেসিডেন্ট, বিআইএ; একেএম মনিরুল হক, চেয়ারম্যান, নিটোল ইন্স্যুরেন্স কোম্পানি ও ভাইস-প্রেসিডেন্ট, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন; নিজাম উদ্দিন আহমেদ, চেয়ারম্যন, মেঘনা লাইফ ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি;

উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, এমপি, চেয়ারম্যান, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি; আলহাজ্ব মোরশেদ আলম, এমপি, চেয়ারম্যান, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি; মাহবুবুল আলম, চেয়ারম্যান, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি; লে. জে. (অব.) এম নুরুদ্দিন খান, চেয়ারম্যান, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স; মেজর জেনারেল সাজ্জাদুল হক, চেয়ারম্যান, সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি প্রমুখ বক্তব্য রাখেন।