জনবল নিয়োগ দিচ্ছে বেসরকারি ৪ বীমা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের বেসরকারি ২টি লাইফ ও ২টি নন-লাইফ বীমা কোম্পানি। এসব কোম্পানির ম্যানেজার ও অফিসারসহ ৬টি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে বলা হয়েছে। সংশ্লিষ্ট কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি প্রকাশ করা নন-লাইফ বীমা কোম্পানি- প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড ও সাউথ এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর লাইফ বীমা কোম্পানির মধ্যে রয়েছে- মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এবং আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

জানা গেছে, প্রগতি ইন্স্যুরেন্সের ম্যানেজার (অর্থ ও হিসাব) এবং এভিপি (অর্থ ও হিসাব) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে গত ২০ আগস্ট, ২০২০। পূর্ণকালীন এ চাকরিতে আগ্রহী প্রার্থীদের আগামী ৩১ আগস্টের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

কোম্পানিটির উভয় পদের জন্য ৫ থেকে ১০ বছরের কর্ম অভিজ্ঞতা চাওয়া হয়েছে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে যেকোন খ্যাতিমান বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানসহ এম. কম অথবা এমবিএ ডিগ্রি। সিএ অথবা আইসিএমএ পার্ট কোয়ালিফাইড প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

হিসাব বিজ্ঞান, বীমা আইন সিকিউরিটি এক্সচেঞ্জ আইনের বিষয়ে দক্ষতা চাওয়া হয়েছে। এ ছাড়াও প্রার্থীকে অডিট, ফাইন্যান্স, ইন্টারনাল অডিট, ভ্যাট, ট্যাক্স, এআইএস, আইএফআরএস ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। শূন্য পদের সংখ্যা উল্লেখ করা হয়নি। বেতন আলোচনা সাপেক্ষে। আর কর্মস্থল হবে ঢাকা।  

সাউথ এশিয়া ইন্স্যুরেন্সের ফ্রন্ট ডেস্ক এক্সিকিউটিভ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে গত ৬ আগস্ট, ২০২০। আগ্রহী প্রার্থীদের আগামী ৪ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। ঢাকায় পূর্ণকালীন এ চাকরিতে নিয়োগ দেয়া হবে একজন। তবে শুধু নারী প্রার্থী এ পদে আবেদন করতে পারবেন।

কোম্পানিটির এ পদের জন্য কমপক্ষে ২ বছরের কর্ম অভিজ্ঞতা চাওয়া হয়েছে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে যেকোন বিষয়ে ব্যাচেলর ডিগ্রি। ৩০ বছরের নিচের বয়সী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। বেতন নির্ধারণ করা হবে আলোচনার মাধ্যমে। তবে অন্যান্য সুযোগ-সুবিধা কোম্পানির বিধান অনুসারে প্রাপ্য হবেন।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের অফিসার বা জুনিয়র অফিসার এবং সহকারী অফিসার বা অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে গত ২২ আগস্ট, ২০২০। আগ্রহী প্রার্থীদের আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

কোম্পানিটির অফিসার বা জুনিয়র অফিসার পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে ন্যূনতম স্নাতক অথবা  স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। তবে বাণিজ্য বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

এ ছাড়াও কম্পিউটারের বেসিক জ্ঞান যেমন এমএসওয়ার্ড, এক্সেল সম্পর্কে জানা থাকতে হবে। বিশেষ করে বাংলা ও ইংরেজি না দেখে টাইপ করতে পারা এবং ইমেইল আদান-প্রদানসহ ইন্টারনেট ব্রাউজ করার সক্ষমতা থাকতে হবে।

বাংলাদেশের যেকোন স্থানে চাকরি করতে হবে। পূর্ণকালীন এ চাকরির বেতন নির্ধারণ করা হবে আলোচনার মাধ্যমে। তবে অন্যান্য সুযোগ-সুবিধা কোম্পানির বিধান অনুসারে প্রাপ্য হবেন। বয়স হতে হবে ২০ থেকে ৪০ বছর।

মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সহকারী অফিসার বা অফিস সহকারী পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে এইচএসসি অথবা আলিম বা সমমানের ডিগ্রি। তবে বাণিজ্য বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

এ ছাড়াও কম্পিউটারের বেসিক জ্ঞান যেমন এমএসওয়ার্ড, এক্সেল সম্পর্কে জানা থাকতে হবে। বিশেষ করে বাংলা ও ইংরেজি না দেখে টাইপ করতে পারা এবং ইমেইল আদান-প্রদানসহ ইন্টারনেট ব্রাউজ করার সক্ষমতা থাকতে হবে।

বাংলাদেশের যেকোন স্থানে চাকরি করতে হবে। পূর্ণকালীন এ চাকরির বেতন নির্ধারণ করা হবে আলোচনার মাধ্যমে। তবে অন্যান্য সুযোগ-সুবিধা কোম্পানির বিধান অনুসারে প্রাপ্য হবেন। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছর।

আস্থা লাইফ ইন্স্যুরেন্সের ফিনান্সিয়াল এসোসিয়েট (ক্যারিয়ার এজেন্ট) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে গত ২০ আগস্ট, ২০২০। আগ্রহী প্রার্থীদের আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

কোম্পানিটির এ পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে সাধারণ নাগরিকদের ক্ষেত্রে ন্যূনতম এইচএসসি ডিগ্রি। তবে সশস্ত্র বাহিনী (সৈনিক, এনসিও, জেসিও) অথবা সমমান ও আধাসামরিক থেকে অবসর প্রাপ্ত এসএসসি ডিগ্রিধারীরাও এ পদে আবেদন করতে পারবেন।

ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদীতে ৫০ জন ব্যক্তিকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে। নারী ও পুরুষ সবাই এ পদে আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছর। বেতন আলোচনা সাপেক্ষে। তবে অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ন্ত্রক সংস্থার বিধান অনুসারে প্রাপ্য হবেন।