আইডিআরএ’র নির্বাহী পরিচালক ড. নাজনিন কাউসার বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি

নিজস্ব প্রতিবেদক: সরকারের অতিরিক্ত সচিব ড. নাজনীন কাউসার চৌধুরীকে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর নির্বাহী পরিচালক পদ থেকে বদলি করে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে পদায়ন করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় গত বৃহস্পতিবার (২৫ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। উপসচিব মো. আলমগীর কবির এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

ড. নাজনীন কাউসার চৌধুরী বিসিএস প্রশাসন ক্যাডারের পঞ্চদশ ব্যাচের কর্মকর্তা। সর্বশেষ তিনি আইডিআরএ’র নির্বাহী পরিচালক হিসেবে প্রশাসন অনুবিভাগে কর্মরত ছিলেন। বিভিন্ন সময়ে প্রশাসনের মাঠ পর্যায়ে ও কেন্দ্রীয় পর্যায়ে কাজ করার পাশাপাশি কূটনীতিবিদ হিসেবে ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাসের অর্থনৈতিক উইং এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকারী ড. নাজনীন অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি (এএনইউ) থেকে অর্থনীতিতে ৩টি উচ্চতর ডিগ্রি (গ্র্যাজুয়েট ডিপ্লোমা, এমএস ও পিএইচডি) সম্পন্ন করেন এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি (গ্র্যাজুয়েট ডিপ্লোমা ও এমএস)'তে ‘হাই ডিসটিংকশন’ অর্জন করেন।