শুক্রবার , ১৪ কার্তিক, ১৪২৭ , ৩০ অক্টোবর, ২০২০

তরুণদের মাঝে সাড়া জাগিয়েছে দক্ষিণ কোরিয়ার মিনি ইন্স্যুরেন্স প্ল্যান


Published: 2020-09-30 10:35:33 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: দক্ষিণ কোরিয়ার তুরুণদের মাঝে সাড়া জাগিয়েছে দেশটির লাইফ বীমা কোম্পানিগুলোর মিনি ইন্স্যুরেন্স প্ল্যান। কম খরচের স্বল্প মেয়াদী এই বীমা পলিসি কিনতে প্রয়োজন হয় না কোন দলিল-দস্তাবেজের।  দরকার হয় না যাচাই-পর্যালোচনারও।

স্বল্প-ব্যয় ও স্বল্পমেয়াদী সরল বীমা পরিকল্প হিসেবে এটি পরিচিত। ছয় মাস থেকে এক বছরের মধ্যে স্বল্প মেয়াদে প্রিমিয়াম প্রদানসহ এটি সাধারণ কভারেজ প্রস্তাব করে। মাসিক প্রিমিয়ামগুলো কম ব্যয়বহুল, যা একশ’ থেকে ১০ হাজার ওন তথা ৮.৬০ মার্কিন ডলার পর্যন্ত।

কোরিয়া লাইফ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (কেএলআইএ) জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার লাইফ বীমা কোম্পানিগুলো এই খাতে নতুন ধারা সৃষ্টি করেছে। তরুণ গ্রাহকদের টার্গেট করার জন্য তারা সাধ্যের মধ্যে প্রিমিয়াম গ্রহণ করে স্বল্প মেয়াদী এই বীমা পরিকল্প চালু করেছে।

দলিল-দস্তাবেজ পর্যালোচনা বা অন্যান্য সময় ক্ষেপনের প্রক্রিয়া ছাড়াই কেবল নিবন্ধকরণ প্রক্রিয়া সম্পন্ন করে অনলাইনে এই বীমা পরিকল্প ক্রয় করতে পারেন গ্রাহকরা।

করোনা ভাইরাস মহামারীর মধ্যে যোগাযোগ-মুক্ত পরিষেবাগুলোর চাহিদা বাড়ার সাথে সাথে আরও বেশি বীমা গ্রাহক সহজ বীমা পরিকল্প গ্রহণে আগ্রহী হচ্ছেন বলে কোরিয়া লাইফ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন ব্যাখ্যা করেছে।

কোরিয়া ইন্স্যুরেন্স রিসার্চ ইনস্টিটিউট দ্বারা পরিচালিত একটি সমীক্ষায় দেখা গেছে, ২০ থেকে ৩০ বছর বয়সী কোরিয়ান তরুণদের অর্ধেকই বীমা পরিকল্প দেখা বা কোনার জন্য অনলাইন মাধ্যমের ওপর ব্যাপকভাবে নির্ভরশীল। (সূত্র: কোরিয়া বিজওয়ার)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com