সোমবার , ৪ মাঘ, ১৪২৭ , ১৮ জানুয়ারি, ২০২১

কোম্পানির ওয়েবসাইটে দু’রকম তথ্যসোনালী লাইফের মূখ্য নির্বাহী এখন কে ?


Published: 2021-01-11 13:12:08 BdST

নিজস্ব প্রতিবেদক: সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এখন কে ? -এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দেশের বীমাখাতে। পূর্ণাঙ্গ তথ্য-প্রযুক্তি নির্ভর লাইফ বীমা কোম্পানি হিসেবে দাবি করা এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দেয়া তথ্য থেকে সৃষ্টি হয়েছে এমন প্রশ্ন। ২০১৩ সালে অনুমোদন পাওয়া বেসরকারি এই বীমা কোম্পানির ওয়েবসাইট ঘুরে মিলেছে এমন প্রশ্ন উত্থাপনের কারণ।

খোঁজ নিয়ে দেখা গেছে, সোনালী লাইফ ইন্স্যুরেন্সের নিজস্ব ওয়েবসাইটে কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তার বিষয়ে দু’রকম তথ্য দেয়া হয়েছে। ওয়েবসাইটের একটি বিভাগে মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে উল্লেখ করা হয়েছে অজিত চন্দ্র আইচ’কে। একই ওয়েবসাইটের অন্য বিভাগে মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) হিসেবে উল্লেখ করা হয়েছে মীর রাশেদ বিন আমান’কে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ওয়েবসাইট (www.sonalilife.com) এর কোম্পানি ইনফরমেশন বিভাগে বীমা কোম্পানিটির চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তার বার্তা (লিংক: https://www.sonalilife.com/msg.html) তুলে ধরা হয়েছে। সেখানে মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে উল্লেখ করা হয়েছে অজিত চন্দ্র আইচ’কে। আর চেয়ারম্যান হিসেবে রয়েছেন নূর-ই-হাফজা।

অন্যদিকে বীমা কোম্পানিটির একই ওয়েবসাইটের অফিস ইনফো’তে করপোরেট ম্যানেজমেন্ট বিভাগে (লিংক: https://www.sonalilife.com/CorporateManagement.html) ভারপ্রাপ্ত মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দেখানো হয়েছে মীর রাশেদ বিন আমান’কে। আর এসিসটেন্ট এজেন্সি ডাইরেক্টর হিসেবে রয়েছেন মো. সাজিদুল আনোয়ার এবং সিনিয়র এসিসটেন্ট ম্যানেজিং ডাইরেক্টর মো. রফিকুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অজিত চন্দ্র আইচ বর্তমানে প্রোগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। গেলো বছরের ১৯ জুলাই তার নিয়োগ অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। ২০২০ সালের ১ জুলাই থেকে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত তিন বছরের জন্য তাকে এই অনুমোদন দেয়া হয়েছে। এর আগে ২৬ জুন তিনি সোনালী লাইফের দায়িত্ব হস্তান্তর করেন।

অন্যদিকে ২০২০ সালের ২৬ জুন এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন মীর রাশেদ বিন আমান। এর আগে ২০১৩ সালে সোনালী লাইফ ইন্স্যুরেন্স প্রতিষ্ঠার পর তিনি কোম্পানিটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন। পরে বীমা কোম্পানিটির এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এবং সিএফও’র দায়িত্ব পালন করেছেন।

দায়িত্ব হস্তান্তরের সাড়ে ৬ মাস পরেও কোম্পানির ওয়েবসাইটে সাবেক মূখ্য নির্বাহী কর্মকর্তার বার্তা প্রকাশ করার বিষয়ে বক্তব্য জানতে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের বর্তমান ভারপ্রাপ্ত মূখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমানের সঙ্গে যোগাযোগ চেষ্টা করা হয়, তবে তাকে পাওয়া যায়নি। তিনি এখন ঢাকার বাইরে রয়েছেন উল্লেখ করে কোম্পানিটির জনসংযোগ কর্মকর্তা গালিব হাসান বলেন, আমরা বিষয়টি দেখছি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com