মঙ্গলবার , ২০ শ্রাবণ, ১৪২৭ , ০৪ আগস্ট, ২০২০

দুর্নীতির জালে ধরা পড়লো মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি


Published: 2020-06-14 18:14:46 BdST

এ কে এম এহসানুল হক, এফসিআইআই: গত ৮ জুন এই পত্রিকায় মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে দুর্নীতির সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে উল্লেখ করে একটি প্রতিবেদন বেরিয়েছে। সাম্প্রতিক কালে এই পত্রিকায় দুর্নীতি সম্বলিত তথ্যসহ বেশ কয়েকটি প্রতিবেদন ছাপা হয়েছে যেখানে বীমা কোম্পানির ঊধ্বতন কর্মচারী এবং বীমা কোম্পানির বিরুদ্ধে দুর্নীতির মতো গুরুতর অভিযোগের উল্লেখ রয়েছে।

উপরে উল্লেখিত প্রতিবেদনে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে প্রিমিয়াম বাবদ সর্বমোট ২৬ কোটি টাকা এবং ভ্যাট বাবদ ১৩ কোটি টাকা তছরুপের প্রমাণ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র ভিজিলেন্স টিমের হস্তগত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী বীমা কর্তৃপক্ষ মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানিকে গত ২৪ মার্চ কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করেছে।

বীমাখাতকে দুর্নীতির হাত থেকে রক্ষা এবং কলঙ্কমুক্ত করতে হলে বীমা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকল সংস্থা যেমন- দুর্নীতি দমন কমিশন (দুদক), জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)’কে বীমাখাতে সকল দুর্নীতি পরায়ণ ব্যক্তি এবং কোম্পানির বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। যাতে করে কেউ ছাড় না পায়। এমনটাই তাদের কাছে সকলের প্রত্যাশা। বীমাখাতের ভাবমূর্তি রক্ষা এবং জনগণের বিশেষ করে বীমা গ্রাহকের আস্থা ফিরিয়ে আনতে এর কোন বিকল্প নেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com