প্রগতি লাইফের ‘লাইফ ফান্ড’ বেড়েছে ৫১ কোটি ৬৫ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। প্রকাশিত তথ্য অনুযায়ী প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির লাইফ ফান্ড বেড়েছে ৫১ কোটি ৬৫ লাখ টাকার ওপরে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই তথ্য মতে, চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে প্রগতি লাইফের লাইফ ফান্ড হয়েছে ৪৮৬ কোটি ৯৭ লাখ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা। অর্থাৎ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড বেড়েছে ৫১ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা। শতকরা হিসেবে যার পরিমান ১১ দশমিক ৮৭ শতাংশ।

প্রকাশিত তথ্য পর্যালোচনায় দেখা যায়, লাইফ ফান্ডের পাশাপাশি প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের লাইফ রেভিনিউও বেড়েছে। চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির লাইফ রেভিনিউ হয়েছে ১০ কোটি ৮৫ লাখ ৮০ হাজার টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা। অর্থাৎ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির লাইফ রেভিনিউ বেড়েছে ১ কোটি ৫৬ লাখ টাকা। শতকরা হিসেবে যার পরিমান ১৬ দশমিক ৭২ শতাংশ।

এদিকে, প্রগতি লাইফের পরিচালনা পর্ষদ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ৮ শতংশ নগদ ও ১৭ শতাংশ শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ লক্ষ্যে প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত ওই এজিএম বিনিয়োকারীদের সম্মতিতে পাশ হবে।