মানিলন্ডারিং প্রতিরোধে বীমা খাতের অগ্রগতি জানতে চেয়েছে বিএফআইইউ

নিজস্ব প্রতিবেদক: বীমা খাতে মানিলন্ডারিং প্রতিরোধে অগ্রগতি জানতে চেয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) । ২০১৯ সালে কক্সবাজারে অনুষ্ঠিত ক্যামেলকো সম্মেলনে গৃহীত ১০টি সুপারিশের প্রেক্ষিতে এ তথ্য চাওয়া হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) এ সংক্রান্ত একটি চিঠি সকল লাইফ ও নন-লাইফ কোম্পানিকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র যৌথ উদ্যোগে ২০১৯ সালের ১৯ ও ২০ ডিসেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত বীমা প্রতিষ্ঠানমূহের প্রধান মানিলভারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপস্থিত বীমা প্রতিষ্ঠানসমূহের প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট অন্যান্য সকলের সুপারিশ ও ভিডব্যাক বিবেচনায় নিয়ে পরবর্তী বছরে পরিপালনের জন্য ১০টি সুপারিশ গৃহীত হয়।

গৃহীত সুপারিশসমূহের মধ্যে ক্রমিক নং ৩, ৪, ৫, ৬, ৭, ৮ এবং ১০ এর বাস্তবায়নের হালনাগাদ অগ্রগতি প্রতিবেদন চিঠিতে উল্লেখিত ই-মেইল ঠিকানায় আগামী ২ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে এবং প্রতিবেদনের একটি অনুলিপি আইডিআরএ’কে পাঠাতে বলা হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন বিএফআইইউ’র যুগ্মপরিচালক আসাদুজ্জামান খান।