বীমার অফিসগুলোতে আলোকসজ্জার নির্দেশ আইডিআরএ’র

নিজস্ব প্রতিবেদক: আসন্ন জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে দেশের প্রতিটি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও শাখাসমূহ বর্ণিল আলোয় সজ্জিত করার নির্দেশ দিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত তিন দিন এই আলোকসজ্জা চলমান রাখতে হবে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি, ২০২১) এ সংক্রান্ত একটি চিঠি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । ‘জাতীয় বীমা দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে বিবিধ নির্দেশনা পরিপালন’ শীর্ষক এ চিঠিতে স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের সদস্য মইনুল ইসলাম।

এতে আরো বলা হয়েছে, বীমা কোম্পানির বিভাগ/ জেলা/ উপজেলা পর্যায়ের শাখা কার্যালয়সমূহকে জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত ব্যাপক প্রচারণার জন্য আলোকসজ্জা ও ব্যানার-ফেস্টুনসহ নিজস্ব উদ্ভাবনীয় ধারণা দিয়ে যথাযথভাবে সজ্জিত করতে হবে।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে উদযাপন করে আসছে সরকার। ২০২০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়।