আইডিআরএ কর্মকর্তা-কর্মচারীদের গ্রুপ বীমা চুক্তি স্বাক্ষর

সংবাদ বিজ্ঞপ্তি: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র কর্মকর্তা-কর্মচারীদের গ্রুপ বীমার আওতায় আনতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রোববার (১৪ আগস্ট) সকাল ১১ টায় জীবন বীমা করপোরেশনের সাথে কর্তৃপক্ষের সভাকক্ষ-১ এ চুক্তি স্বাক্ষরিত হয়।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পক্ষে কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (প্রশাসন), যুগ্মসচিব ড. নাজনীন কাউসার চৌধুরী এবং জীবন বীমা করপোরেশনের পক্ষে করপোরেশনের জেনারেল ম্যানেজার, যুগ্মসচিব আবু হেনা মো. মোস্তফা কামাল গ্রুপ বীমা চুক্তিতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দুর্ঘটনাজনিত কারণে মৃত্যু ঝুঁকি এবং স্বাস্থ্য ঝুঁকি হ্রাস করার লক্ষ্যে এই গ্রুপ বীমা চুক্তি স্বাক্ষর করা হয়। গ্রুপ বীমা পলিসির আওতায় যদি কোন বীমাকৃত সদস্য প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দুর্ঘটনাজনিত কারণে দুর্ঘটনার তারিখ থেকে ৯০ (নববই) দিনের মধ্যে মৃত্যুবরণ করেন।

তাহলে বীমাকারী প্রতিষ্ঠান অর্থাৎ জীবন বীমা করপোরেশন মূল বীমা অংকের দ্বিগুণ পরিমাণ অর্থ গ্রাহক অর্থাৎ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীকে প্রদান করবে। এছাড়া, উক্ত গ্রুপ বীমায় কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীদের ৮টি রোগ অন্তর্ভুক্ত করা হয়েছে। আর এ ৮টি রোগের চিকিৎসার প্রকৃত খরচ বীমাকারী প্রতিষ্ঠান প্রদান করবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে গ্রুপ বীমা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কর্তৃপক্ষের সদস্যবৃন্দ, নির্বাহী পরিচালক এবং পরিচালক,কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীরা সহ জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামের নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন।