সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ওয়াসিফুল হক

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় মালিকানাধীন সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব পেলেন প্রতিষ্ঠানটির পুনবীমা বিভাগের জেনারেল ম্যানেজার ওয়াসিফুল হক। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ অস্থায়ীভাবে তাকে এই অতিরিক্ত দায়িত্ব দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়াসিফুল হক গেলো বছরের ১ নভেম্বর জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে পদোন্নতি পেয়েছেন। করপোরেশনের ১২৭তম জরুরি বোর্ড সভায় তাকে এই পদোন্নতি দেয়া হয়। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

ওয়াসিফুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। এ ছাড়াও অর্থনীতি বিষয়ে এমবিএ ডিগ্রি এবং বীমা বিষয়ে বিআইএ ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন তিনি।

দীর্ঘ ২৮ বছরের কর্ম জীবনে ওয়াসিফুল হক সাধারণ বীমা করপোরেশনের অবলিখন, দাবি, পুনর্বীমা, হিসাব রক্ষকসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রী মালিকানাধীন এই প্রতিষ্ঠানের জোনাল অফিসগুলোতেও তিনি দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়াও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)’র অর্থায়নে পরিচালিত আবহাওয়া সূচক ভিত্তিক শস্য বীমা প্রকল্পের প্রজেক্ট ডাইরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন ওয়াসিফুল হক। তিনি লন্ডন, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ভারত ও ফিলিপাইনে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন গ্রহণ করেছেন।