জাফর হালিমের মৃত্যুতে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শোক

নিজস্ব প্রতিবেদক: প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা জাফর হালিম একচ্যুয়ারির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধাসহ তার আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, জাফর হালিম রোববার (২ অক্টোবর) সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দেশের বীমা খাতে দীর্ঘ ২০ বছরের কর্মজীবনে জাফর হালিম একচ্যুয়ারি প্রগ্রেসিভ লাইফের আগে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স এবং আরেকটি নন-লাইফ বীমা প্রতিষ্ঠানের মুখ্য নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি ইউএনডিপি কনসালট্যান্ট হিসেবে জীবন বীমা করপোরেশনে দায়িত্ব পালন করেছেন।

জাফর হালিম ১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর লন্ডনে পাড়ি জমান একচ্যুয়ারি পেশায় জীবন গড়তে। দীর্ঘ ২৭ বছর মার্কিন যুক্তরাজ্যে অবস্থান করেন জাফর হালিম। এসময় তিনি ইন্স্যুরেন্স ও পেনশন খাতে বেশ কয়েকটি লাইফ বীমা কোম্পানি ও কনসালটেন্সি ফার্মে জড়িত ছিলেন।

ঢাকার নর্থ গুলশানে অবস্থিত একচ্যুয়ারিয়াল এন্ড পেনশন কনসালট্যান্ট ‘জেড হালিম এন্ড এসোসিয়েটস’ জাফর হালিম একচ্যুয়ারির গড়া প্রতিষ্ঠান।