মুখ্য নির্বাহী নিয়োগ দেবে ডেল্টা লাইফ, আবেদন শেষ ২৫ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক: মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেবে বেসরকারি লাইফ বীমা প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কোম্পানিটি। আগামী ২৫ অক্টোবরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেকোন সরকারি বিশ্ববিদ্যালয় অথবা বিদেশি বা এনএসইউ বা আইইউবি বা ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ব্যবসা, অর্থনীতি, আইন ও পরিসংখ্যান ইত্যাদি যেকোন বিষয়ে মাস্টার্স ডিগ্রিধারীরা ডেল্টা লাইফের মুখ্য নির্বাহী পদে আবেদন করতে পারবেন।

এ ছাড়াও ইনস্টিটিউট এন্ড ফ্যাকাল্টি অব একচ্যুয়ারিস, ইউকে’র ফেলো বা এসোসিয়েট মেম্বার অথবা সোসাইটি অব একচ্যুয়ারিস, ইউএসএ অথবা চার্টার্ড ইন্স্যুরেন্স ইন্সটিটিউট অব ইউকে (লাইফ), এফএলএমআই অথবা আইসিএবি বা সিএফএ’র ’র ফেলো বা এসোসিয়েট হতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনকারীর স্বনামধন্য যেকোন লাইফ বীমা কোম্পানিতে ১৫ বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও লাইফ বীমা কোম্পানির সাংগঠনিক কাঠামো অনুসারে দ্বিতীয় সর্বোচ্চ পদ হিসেবে উপ-ব্যবস্থাপনা পরিচালক অথবা অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীকে অবশ্যই লাইফ বীমার অবলিখন, দাবি, পুনর্বীমা, প্রোডাক্ট ব্যবস্থাপনা, প্রোডাক্ট প্রাইসিং ইত্যাদি বিষয়ে দক্ষ হতে হবে। তবে আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৫৫ বছরের মধ্যে হতে হবে।  একইসঙ্গে আবেদনকারীকে কম্পিউটার পরিচালনা এবং ইংরেজিতে দক্ষ হতে হবে।

আগ্রহী প্রার্থীদের আগামী ২৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বরাবর সিভিসহ আবেদন পাঠাতে বলা হয়েছে। এক্ষেত্রে অবশ্যই আবেদনকারীর সকল সনদের ফটোকপি এবং সম্প্রতি তোলা ছবি সংযুক্ত করতে হবে। সংক্ষিপ্ত তালিকায় প্রার্থীদের সাক্ষাতকার গ্রহণ করা হবে।

মুখ্য নির্বাহী পদে নিয়োগের ক্ষেত্রে বেতন-ভাতা নির্ধারণ করা হবে আলোচনার মাধ্যমে। অন্যান্য সুবিধাদি নির্ধারিত হবে কোম্পানির নীতিমালা এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্দেশনা অনুসারে। কর্মক্ষেত্র হতে বীমা কোম্পানিটির ঢাকাস্থ কেন্দ্রিয় কার্যালয়। তবে সারা বাংলাদেশে ভ্রমনের আগ্রহ থাকতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।