প্রাইম ইসলামী লাইফের মুখ্য নির্বাহী হলেন সামছুল আলম

নিজস্ব প্রতিবেদক: প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে যোগদান করেছেন মো. সামছুল আলম। সোমবার (২৩ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে তিনি বীমা কোম্পানিটির অফিসিয়াল কার্যক্রম শুরু করেছেন। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে সবশেষ দায়িত্ব পালন করেছেন মো. আপেল মাহমুদ এসিআইআই (ইউকে) ।

সামছুল আলম এর আগে বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে দায়িত্ব পালন করেছেন। ২০২২ সালের ১১ মে তিনি বীমা কোম্পানিটিতে যোগদান করেন।

বেস্ট লাইফের আগে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছিলেন সামছুল আলম। ২০১৬ সাল থেকে তিনি কোম্পানিটির এ পদে দায়িত্ব পালন করেন।

এর পূর্বে তিনি একই কোম্পানিতে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। তিনি রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্সের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

সামছুল আলম ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.কম ডিগ্রি অর্জন করেছেন।

তিনি ১৯৬৮ সালে লক্ষ্মীপুর জেলার সদর থানার এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক এটিএম সাইফুল ইসলাম জ্যেষ্ঠ পুত্র।