বীমা কোম্পানির বেতন কাঠামো নির্ধারণে কমিটির বৈঠক


Published: 2018-06-12 15:57:33 BdST

নিজস্ব প্রতিবেদক: দেশের বেসরকারি বীমা কোম্পানিগুলোর বেতন কাঠামো নির্ধারণে গঠিত লাইফ বীমা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)'র কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কর্তৃপক্ষের সদস্য ও লাইফ কমিটির আহবায়ক ড. এম মোশাররফ হোসেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এরআগে গত ১ এপ্রিল কর্তৃপক্ষের এক অফিস আদেশে লাইফ ও নন-লাইফ বীমাখাতে ১৬ সদস্য করে পৃথক দু'টি কমিটি গঠন করা হয়। প্রতিটি কমিটিতে ১ জন সভাপতি, ১৪ জন সদস্য এবং ১ জন সদস্য সচিব রাখা হয়েছে। কমিটি দু'টি সকল বীমা কোম্পানির জন্য একইরূপ সাংগঠনিক কাঠামো, বেতন স্কেল এবং অভিন্ন সার্ভিস রুল তৈরি করবে।

লাইফ বীমার জন্য গঠিত কমিটিতে সভাপতি করা হয়েছে আইডিআরএ'র সদস্য বোরহান উদ্দিন আহমদকে এবং নন-লাইফ বীমায় সভাপতি করা হয়েছে কর্তৃপক্ষের সদস্য গকুল চাঁদ দাসকে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, ইন্স্যুরেন্স একাডেমি, ইন্স্যুরেন্স এসোসিয়েশন, ইন্স্যুরেন্স ফোরাম ও কোম্পানি প্রতিনিধিরা রয়েছেন কমিটিতে।

কমিটি দু'টির কর্মপরিধিতে বলা হয়েছে, দেশের বীমা কোম্পানিসমূহের বিদ্যমান সার্ভিস রুল সংগ্রহ এবং পর্যালোচনা; আন্তর্জাতিক বা প্রতিবেশি দেশসমূহের বীমা কোম্পানির সার্ভিস রুল সংগ্রহ ও পর্যালোচনা; দেশের বীমা প্রতিষ্ঠানসমূহের জন্য সুষম সাংগঠনিক কাঠামোর মডেল অনুসরণের লক্ষ্যে গাইডলাইন জারি।

এ ছাড়াও বীমা শিল্পে জনবলের দক্ষতা পরিমাপের মানদন্ড নির্ধারণ; বিভাগীয় প্রধানসহ বিভিন্ন পদে নূন্যতম যোগ্যতা ও অভিজ্ঞতা নিরূপর; এসব বিষয়ে আগামী ৩ মাসের মধ্যে পৃথক প্রতিবেদন কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করতে হবে। অফিস আদেশটি অবিলম্বে কার্যকর করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com