রিলায়েন্স ইন্স্যুরেন্সের ২৫% নগদ লভ্যাংশ অনুমোদন

ডেস্ক রিপোর্ট: ২০১৯ সালের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড। আজ রোববার ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালকমণ্ডলীর ভাইস চেয়ারম্যান হাবিবুল্লাহ খান।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ২০১৯ সালে সর্বমোট ৩শ’কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা প্রিমিয়াম অর্জন করে। যা আগের বছর ২০১৮ সালে ছিল ২৬৮ কোটি ৯২ লাখ ৬০ হাজার টাকা। এ বছর কোম্পানিটির কর পূর্ব মুনাফা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ কোটি ৯৭ লাখ ৬০ হাজার টাকা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিলায়েন্স ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারের অংশগ্রহণ ও উৎসাহের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিচক্ষণতা ও সুবিবেচনাপূর্ণ কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কোম্পানির কার্যক্রম পরিচালনার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ ভূয়সী প্রশংসা করেন।

সাধারণ সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্য থেকে মো. হাবিবুর রহমান মোল্লা এফসিএ এবং মিসেস সাবেরা ইয়াসমিন চৌধুরী পরিচালক হিসেবে নিযুক্ত হন। পরে বার্ষিক সাধারণ সভার শেয়ারহোল্ডারবৃন্দ এবং নবনির্বাচিত পরিচালকসহ সকল পরিচালক কোম্পানির ভবিষ্যৎ কর্মপ্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সাধারণ সভা পরবর্তী পরিচালকবৃন্দের সভায় মিসেস জাকিয়া রউফ চৌধুরী ও মিসেস শাহনাজ রহমান ভাইস-চেয়ারম্যান হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন।

কোম্পানির নবনির্বাচিত পরিচালকমন্ডলীর সদস্যরা হচ্ছেন মিসেস জাকিয়া রউফ চৌধুরী (চেয়ারম্যান), মিসেস শাহনাজ রহমান (ভাইস-চেয়ারম্যান), হাবিবুল্লাহ খান, শ্রী রাজিব প্রসাদ সাহা, শামসুর রহমান, মিসেস সামিরা আলম, আরশাদ ওয়ালিউর রহমান, ইমরান ফয়েজ রহমান, ইফতিখারুল হক, মিসেস সাবেরা ইয়াসমিন চৌধুরী, মিসেস আমিরান হোসেন, শ্রীমতি সাহা, মিসেস শাজরে হক, মো. হাবিবুর রহমান মোল্লা এফসিএ, আহমেদ সফি চৌধুরী, আজিজুর রশিদ এফসিএ এবং মো. খালেদ মামুন এফসিআইআই (ইউকে), মুখ্য নির্বাহী কর্মকর্তা।