বরিশাল বীমা মেলা শুরু ১৪ জানুয়ারি, উদ্বোধন করবেন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে অনুষ্ঠিতব্য বীমা মেলা ২০২২ হবে ৩ দিনব্যাপী। আগামী ১৪ জানুয়ারি এ মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে অংশ নিয়ে বেলা সাড়ে ৩টায় তিনি এই উদ্বোধণ ঘোষণা করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনকে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ আয়োজিত এই মেলায় কর্তৃপক্ষের পাশাপাশি ইন্স্যুরেন্স এসোসিয়েশন, ইন্স্যুরেন্স ফোরাম, ইন্স্যুরেন্স একাডেমি, ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স এসোসিয়েশন, বীমা প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ এবং সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি অংশ নেবে।

বিভাগীয় শহরে আয়োজিত এই বীমা মেলায় দেশের সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন ধরণের বীমা পরিকল্প প্রদর্শনসহ বীমা গ্রাহকদের তাৎক্ষণিক প্রয়োজনীয় সেবা প্রদান করে। এ সময় বীমা গ্রাহকরাও বিভিন্ন কোম্পানির বীমা সুবিধা সম্পর্কে জানতে পারেন।

এর আগে ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সমম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় ওই বীমা মেলা। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা।

২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়। তবে করোনা পরিস্থিতির কারণে আর কোন বীমা মেলা আয়োজন করা হয়নি। দু’বছর পর ফের আয়োজন করা হচ্ছে এই বিভাগীয় বীমা মেলা।