প্রধানমন্ত্রীর সাথে এনআরবি ইসলামিক লাইফ চেয়ারম্যান জি এম কিবরিয়ার সৌজন্য সাক্ষাৎ

বীমা খাতের উন্নয়নে সব ধরনের সহায়তার আশ্বাস প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকদের বীমা দাবির টাকা পরিশোধ এবং অনিয়ম-দুর্নীতি বন্ধ করে দেশের বীমা খাতের অপরিসীম সম্ভাবনা কাজে লাগাতে চায় সরকার। বীমা খাতের অসঙ্গতি ও অনিয়ম দূর করতে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে ইন্স্যুরেন্স নিউজ বিডি’কে প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা জানান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান জি এম কিবরিয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন জি এম কিবরিয়ার সহধর্মিনী ও অল ইউরোপীয়ান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা এবং এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের এজেন্সি পরিচালক হোসনে আরা বেগম ও ইতালী প্রবাসী আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর সাথে ৪০ মিনিটের সৌজন্য সাক্ষাতে দেশের বীমা খাতে জাতির পিতার অবদান শ্রদ্ধার সাথে তুলে ধরেন স্বস্ত্রীক জি এম কিবরিয়া।

বিশ্বের দেশে দেশে অর্থনীতিতে বীমা খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও বাংলাদেশে বীমার অবদান মোটেও সন্তোষজনক নয়। এজন্য দুর্নীতি আর অনিয়মের পাশাপাশি গ্রাহকদের বীমা দাবির টাকা পরিশোধে কোম্পানিগুলোর অনিহার কথাও জানান তিনি।

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে বীমা খাতে স্বচ্ছতা ও জবাবদিহীতা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান জি এম কিবরিয়া।

এ সময় বীমার সুবিধাগুলো সাধারণ মানুষের কাছে তুলে ধরার মাধ্যমে বীমা সম্পর্কে সচেতনতা তৈরিতে পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে বীমা খাতের উন্নয়নে অনিয়ম-দুর্নীতি বন্ধসহ সব ধরনের সহায়তার আশ্বাসও দেন প্রধানমন্ত্রী।