বৃহস্পতিবার , ৭ মাঘ, ১৪২৭ , ২১ জানুয়ারি, ২০২১

বীমা কোম্পানির বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ প্রসঙ্গে


Published: 2020-11-26 13:21:14 BdST

এ কে এম এহসানুল হক, এফসিআইআই: বেশ কিছু দিন যাবত এই পত্রিকায় বিভিন্ন বীমা কোম্পানির বিরুদ্ধে দুর্নীতি সংক্রান্ত কতিপয় প্রতিবেদন বেরিয়েছে। এসব প্রতিবেদনে দুর্নীতির এক ভয়াবহ চিত্র ফুটে উঠেছে, যা জনমনে বিস্ময় এবং ক্ষোভের সৃষ্টি করেছে।

যেসব বীমা কোম্পানির বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগ আনা হয়েছে, সেগুলো হলো:

১। ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড,

২। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং

৩। ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

উল্লেখিত সবগুলো বীমা কোম্পানিই শেয়ার মার্কেটে নিবন্ধনকৃত। এসব কোম্পানির অবৈধ কার্যকলাপ বীমাখাতের জন্য এক ধরণের নৈরাজ্য এবং কলঙ্ক বয়ে এনেছে।

এ ব্যাপারে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে তা জানার অধিকার গ্রাহক এবং বীমাখাতের সাথে সংশ্লিষ্ট সকলের রয়েছে।

আশা করি বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা অভিযোগের গুরুত্ব অনুধাবন করে এবং বীমা গ্রাহকের স্বার্থে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। একইসঙ্গে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে দোষী কোম্পানির বিরুদ্ধে বীমা আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণে পিছপা হবে না।

ইন্স্যুরেন্সনিউজবিডি বীমাখাতে বিভিন্ন ধরণের দুর্নীতির খবর নিয়মিত প্রকাশ করে এক প্রশংসনীয় অবদান রেখে চলেছে। আশা করি ভবিষ্যতে তাদের এই ক্রুসেড বা ন্যায়ের সংগ্রাম অব্যাহত থাকবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com