বীমা শিল্পে অবদান রাখা ব্যক্তিত্বদের জীবন বৃত্তান্ত চেয়েছে বিআইএ

নিজস্ব প্রতিবেদক: বীমা দিবস উপলক্ষ্যে বীমা শিল্পে অবদান রাখা ব্যক্তিত্বদের জীবন বৃত্তান্ত চেয়ে বীমা কোম্পানিসমূহকে চিঠি দিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এ সংক্রান্ত একটি চিঠি সকল লাইফ, নন-লাইফ বীমা কোম্পানিসমূহকে পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীমা স্মৃতি বিজড়িত ১ মার্চকে ‘জাতীয় বীমা দিবস' পালনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

বীমা দিবস উপলক্ষ্যে বীমা ব্যক্তিত্বগণকে পুরস্কার/সম্মাননা প্রদান করা হবে। দেশের বীমা শিল্প বিকাশে বীমা কোম্পানির সাথে সম্পৃক্ত থেকে অতীতে যারা অবদান রেখেছেন (১৯৭২ সাল হতে ডিসেম্বর ২০২১ পর্যন্ত) সে সকল বীমা ব্যক্তিত্বদের জীবন বৃত্তান্ত আগামী ২০ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন অফিসে প্রেরণ করার জন্য নির্দেশ দেয়া হলো।

এর আগে গত মঙ্গলবার (১১ জানুয়ারি) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পরিচালক (উপ সাচিব), লাইফ ও নন-লাইফ বীমাকারিকে পুরস্কার/সম্মাননা প্রদান বিষয়ক উপ-কমিটি, জাতীয় বীমা দিবস ২০২২ এব সদস্য সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ), জীবন বীমা করপোরেশেন ও সাধারণ বীমা করপোরেশনে লাইফ, নন-লাইফ বীমা খাতে অবদান রাখা ব্যক্তিত্বের জীবন বৃত্তান্ত পাঠানোর জন্য নির্দেশ দেয়া হয়।