বীমার প্রতি মানুষের আস্থা বাড়ছে: বি এম ইউসুফ আলী

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকদের বীমা দাবি পরিশোধের হার বৃদ্ধি পাওয়ায় বীমার প্রতি মানুষের আস্থা বাড়ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ)’র প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বরিশাল বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বি এম ইউসুফ আলী বলেন, আজকের এ বীমা মেলার উদ্দেশ্য বীমা বিষয়ে নেতিবাচক ধারণা দূর করা। বীমা বিষয়ে সচেতনতা সৃষ্টি করা। বরিশালে আজকের এ বীমা মেলা উৎসবে পরিণত হয়েছে। তিনি বলেন, বীমা ছাড়া দেশকে শক্তিশালী করা যায় না। অর্থনীতির মূল ভিত্তি বীমা। অর্থনীতিকে শক্তিশালী করতে হলে বীমার গুরুত্ব বাড়াতে হবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন এবং কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মাইনুল ইসলাম।

বি এম ইউসুফ আলী বলেন, আমরা বীমা পরিবার গর্বিত যে, মাননীয় প্রধানমন্ত্রী নিজেকে বীমা পরিবারের একজন সদস্য মনে করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালে বীমা কোম্পানিতে যোগদান করেছিলেন। এ কারণে তার এ স্মৃতিকে ধরে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ১ মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা করেছেন।

তিনি বলেন, জতির পিতা যে পেশা বেছে নিয়েছেন তা নিঃসন্দেহে একটি মহৎ পেশা। আমরা সে পেশাতেই আছি। এটা আমাদের মনে রাখতে হবে। বীমা উন্নয়ন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম- বীমা খাতের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে।