পদ্মা লাইফের পরিচালকদের দ্রুত বীমা দাবি পরিশোধ করতে আইডিআরএ’র নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: দ্রুত বীমা দাবি পরিশোধ করতে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদকে নির্দেশ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। একইসাথে বীমা কোম্পানিটির সার্বিক অবস্থা উন্নয়নের জন্য ৩ বছর মেয়াদি একটি সময়ভিত্তিক কর্মপরিকল্পনা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে দাখিল করতে বলা হয়েছে।

সোমবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সাথে আইডিআরএ’র মতবিনিময় সভায় এসব নির্দেশনা দেয়া হয়। এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমকে পাঠিয়েছে আইডিআরএ।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে সভায় কর্তৃপক্ষের সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ সহ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কোম্পানিটির বীমা প্রিমিয়াম আয়, বীমা নবায়নের হার, ব্যবস্থাপনা ব্যয়, লাইফ ফান্ডের পরিমাণ, বিনিয়োগ, অনিষ্পন্ন বীমা দাবির পরিমাণ, পরিশোধিত বীমা দাবির পরিমাণ ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় মতবিনিময় সভায়।

এছাড়াও কর্তৃপক্ষের জারীকৃত সকল নির্দেশনা ও অনুশাসন পরিপালনের জন্যও নির্দেশনা দেয়া হয় পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে।